Overblog
Edit post Follow this blog Administration + Create my blog
March 24 2011 4 24 /03 /March /2011 16:29

বুদ্ধিমান দারোয়ান
-
স্যার আপনার কাছে একজন লোক আইছিল ?
-
কোথা থেকে ?
-
বরিশাল না কুমিল্লা কি জানি কইল। আপনারে দেখা করতে কইছে।
-
, নাম কি ?
-
কাদের না ফজলু কি জানি কইল। আপনারে জরুরী দরকার।
-
আর কি বলেছে ?
-
কইছে আপনারে ফোন করতে। নাম্বারডা কইছিল, মনে নাই। কইল তার নাম আকবর কইলেই চিনব।


১। নেতা হওয়ার সময় হয়েগেছেঃ
-
আমি আজকাল সব ভুলে যাচ্ছি কেন বলুন তো ? যাকে যা কথা দিচ্ছি তার কিছুই মনে থাকছে না।
-
আপনার মন্ত্রী হওয়ার সময় হয়ে গেছে। সামনের ইলেকশনে চেষ্টা করে দেখুন। 
২।পাওনা টকাঃ
-
ডাক্তার কি বললেন ?
-
ডাক্তার বললেন কক্সবাজারে চেঞ্জে যেতে। মাসখানেক বাইরে কোথাও থেকে আসতে।
-
ও। তা সমস্যা কি ? হঠাৎ ডাক্তারের কাছে গেলেন কেন ?
-
ডাক্তারের কাছে গেলাম তো পাওনা টাকা চাইতে। বিনা ফি-তেই এই পরামর্শ দিলেন।
৩।বেঁচে থাকাঃ
-
অক্সিজেন ছাড়া মানুষ বাচে না। এই গুরুত্বপুর্ন গ্যাসটি আবিস্কার করা হয় ১৭৭৩ সালে।
-
স্যার তার আগে মানুষ বাচত কিভাবে ?
৪।বনমানুষঃ
-
মা, আমরা নাকি বনমানুষের বংশধর।
-
বলতে পারি না বাবা। আমি তোমার দাদার বাবা, তার বাবা এদের কাউকে দেখিনি।
৫।হাত দিয়েঃ
-
বাজারে জিনিষপত্রে দামের যে অবস্থা, একেবারে না খেয়ে থাকার মত। আজ কোনমতে শাক আর আলুভর্তা দিয়ে ভাত খেলাম। আপনি কি দিয়ে খেলেন ?
-
কেন! হাত দিয়ে তুলে মুখ দিয়ে। 
৬। খললোয়ারঃ
-
জানিস আমার মামা খুব নামকরা খেলোয়ার। সব যায়গায় নামডাক।
-
তাই নাকি ? উনি কি খেলেন ?
-
কম্পিউটার গেম।
৭। হার-জিতঃ
-
জানো মিথ্যে কথা বললে কি হবে ?
-
জ্বি, পাপ হবে। আমরা দোজখে যাব।
-
আর সত্য বললে ?
-
আমরা মামলায় হেরে যাব। 
৮।মেল টিকেটঃ
-
আমাকে চিটাগাং মেলের একটা টিকিট দিন তো।
-
আমাকে দিন একটা মেল টিকিট একটা ফিমেল টিকিট। একটা আমার জন্য একটা আমার স্ত্রীর জন্য।
৯।পড়াঃ
-
এই চশমাটা নিন। সবকিছু ঠিকমত পড়তে পারবেন।
-
এ্যা। সত্যি বলছেন! সবকিছু পড়তে পারব ? শেখার জন্য স্কুলে যেতে হবে না!
১০। ডিমঃ
-
জানিস আজ বাজারে গিয়ে ডিমপাড়া মোরগ দেখে এলাম।
-
ধুর পাগল। মোরগ কি ঘোড়া যে ডিম পাড়বে।

 

জামাই আদরঃ

আমার দেশ – আমার অধিকারঃ

শরীর চর্চাঃ
 
খাড়াও আইতাছিঃ

নো-টেনশনঃ
 
ফ্যাশনঃ

সকল কাজের কাজিঃ

১।আগের মতঃ
-
হাজার দশেক তেলাপোকা, দুয়েক টিকটিকি, হাজার খানেক মাকড়শা, এসব কোথায় পাওয়া যাবে বলুন তো।
-
কেন ? এসব দিয়ে কি করবেন ?
-
বাড়ি বদল করছি। বাড়িঅলা বলেছে বাড়িটা ভাড়া নেয়ার সময় যেমন ছিল তেমন অবস্থায় ফেরত দিতে। 
২।বদল মন্তব্যঃ
দেশের পরিবহন খাতে কোন চাদাবাজি নেই। যোগাযোগ মন্ত্রী।
আপনেরা এতকিছু বদলাইতে পারলেন আর একটা খারাপ শব্দ বদলাইতে পারলেন না। আর কহনো চাদাবাজি কইবেন না। এইডারে কইবেন ট্যাক্স। 
৩।ভাই ভাইঃ
বক্তৃতা দিয়ে মঞ্চ থেকে নেমে এলেন নেতা। ঠিক খুশি হতে পারলেন না। নিজের মত জানাতে গিয়ে বললেন, আজ এখানে যারা বক্তৃতা শুনতে এসেছে সবাই একেবারে গাধা।
সেজনই বুঝি শুরুতে ভাইসব বলে সম্বোধন করলেন। 
৪।শোকঃ
-
আপনাকে এত চিন্তিত দেখাচ্ছে কেন ?
-
আমার শ্বশুর মারা গেছেন।
-
ও। সে তো শোকের কথা।
-
আমার শোক কি সেজন্য ? উনি একটা দলিল লিখেছিলেন সেটা কোথাও খুজে পাচ্ছি না।
৫।খুক খুক কাশিঃ
-
স্যার আপনি যেভাবে বলেছিলেন ঠিক সেভাবেই নাটকটা লিখেছি। আপনার যাকিছু কৃতিত্ব সব তুলে ধরা হয়েছে এতে।
-
আচ্ছা। নাম কি দিয়েছ নাটকটার ?
-
জ্বি, নাম হচ্ছে খুক খুক কাশি।
-
সে আবার কি ? এটা কি নাটকের নাম হল!
-
স্যার আপনি বলেছিলেন আপনার বাস্তবতার সাথে মিল রেখে যেন নাম দেই। সেজন্যই এই নাম।
৬।চেয়ে আনাঃ
-
আপনার ঘরভর্তি এত ভালভাল বই অথচ এমনভাবে ফেলে রেখেছেন যে নষ্ট হচ্ছে। আলমারীতে ভালভাবে গুছিয়ে রাখলেই তো পারেন।
-
বই অন্যের কাছে চেয়ে আনা যায়। আলমারী তো চেয়ে আনা যায় না।
৭।গ্যাসঃ
-
বাংলাদেশের একটা উল্লেখযোগ্য সম্পদের নাম কন তো।
-
গ্যাস।
-
কন কি ? সবাই তো কয় গ্যাস নাই। যেটুকুন আছিল কয়দিন পর তাও থাকব না-
-
১৫ কোটি মানুষের পেট ভরা যে গ্যাস সেই গ্যাস কমব না। আমি তার কথা কই। কয়দিন পর দ্যাখবেন গাড়ি-প্লেন দরকার নাই মানুষ নিজেই গ্যাসবেলুনের মত উইড়া যাইতাছে।
৮।গল্পঃ
এক যে ছিল গরু, আমার গল্প হল শুরু।
এক যে ছিল গাধা, আমার গল্প হল আধা।
এক ছিল মেষ, আমার গল্প শেষ। 

বাইকঃ
 
পিসি কুলারঃ

পুরনো ব্যবসাঃ
 
পদ্মার ইলিশঃ

গান ভালবাসি গানঃ
 
নিরাপদ সড়কঃ

স্পেশাল ফটো সেশনঃ

Share this post
Repost0

comments

রঙ্গীলার রঙের দুনিয়া

  • : রঙ্গীলার রঙের দুনিয়া
  • : Bangla blog,Bangla Kobita & Golpo.Funny Pictures & Jokes.
  • Contact

Chat Box-চ্যাট বক্স

Search-অনুসন্ধান

Archives-আর্কাইভ

Page-পাতা

Category-ক্যাটাগরি